হিরোর দেশ বাংলাদেশ

0
40

অনেক দিন থেকেই মনে একটা বিজ্ঞাপন এর কথা ঘুরপাক খাচ্ছে।  আমদের দেশের জনগণ হুজুগে বাঙ্গালী তাই সচেতন করে লাভ হবে বলে মনে হচ্ছে না তারপরেও বলছি। আমিও আকজন বাঙ্গালী।

 

হিরোর দেশ বাংলাদেশ। এটা কেমন কথা ? অর্থ কি আই বিজ্ঞাপনের।

একটা বিজ্ঞাপনের মাধ্যমে একটি প্রডাক্ট একটি বাংলাদের বাজার দখল করে নিতে পারে কিভাবে ?
যদি এই প্রডাক্ট বাংলাদেশের তৈরি হত তাহলে একটা কথা ছিল। কিন্তু না প্রডাক্ট যখন আমাদের দেশের না। তখন একটি দেশকে তাদের দাবী করে বিজ্ঞাপন তইরি করে কিভাবে ?

বাংলাদেশে কি আর কোনো কম্পানি নেই যারা বা যাদের মোটরসাইকেল তইরি করে এবং বিক্রি করে ? আছে অনেক কম্পানি আছে। বাংলাদেশী কোম্পানিগুলো যদি এমন একটি বিজ্ঞাপনের মাধ্যমে বাংলাদেশকে নিজের দাবী করে। তাহলে আমর কোন আপত্তি থাকত না।

হিরোর দেশ বাংলাদেশ। ইন্ডিয়ান মোটরসাইকেল কম্পানির হিরো , আজকে হিরো কোম্পানির মোটরসাইকেল বিজ্ঞাপনের মাধ্যমে বাংলাদেশেকে তাদের দেশ হিসেবে দাবী করছেন, কালকে যখন ভারত বলবে বাংলাদেশ ভারতের রাজ্য তখন কি হবে ?
বৃটিশরা কিন্তু এই ব্যবসা করতে এসেই বাংলাদেশ দখল করে শাসন কায়েম করেছিল।

 

আমাদের মনে রাখতে হবে। আমাদের দেশে এসে বাণিজ্য করার নামে কোম্পানিগুলো নিজেদের আধিপত্য কটটুকু বিস্তার করছে সেটার দিকেও নজর দেওয়া দরকার। মোটকথা, হিরোর এই বিজ্ঞাপনের মত আরও অনেক বিজ্ঞাপন এখন আমাদের চোখে পরে।এমন বিজ্ঞাপন বন্ধ না করা পর্যন্ত আমাদের সবাইকে কথা বলতে হবে।একটা আওয়াজ তুলেই দেখুন পরিবরতন সম্ভব। অন্যায় সহ্য করাও অন্যায়। আসুন আমরা সচেতন হই দেশকে ভালবাসি। দেশের উৎপাদিত পণ্যকে ব্যাবহার করি। ধন্যবাদ ।

 

আপনার মতামত দিন

Please enter your comment!
Please enter your name here