শরীর স্পর্শ করার আগে চিন্তা করুন

0
82

দিনের শেষে ঘরে ফিরে একজন স্বামী তার স্ত্রীর ব্রা খুলতে ব্যস্ত থাকে, কিন্তু একবার চিন্তাও করে না ঠিক স্তন থেকে দু ইঞ্চি গভীরে একটা হৃদপিন্ড আছে।একটা শরীর স্পর্শ করার আগে কোন কোন দিন হয়তো জিজ্ঞেসও করা হয়না ওগো তুমি ভালো আছো তো? রাস্তার পাশের মেডিসিনের দোকান থেকে কনডম কিনে ঘরে ফেরা স্বামীর হয়তবা মনে থাকে না, যে একটা ছোট্ট কাজলের কৌটা একটা টীপের পাতা নিয়ে আজ ঘরে ফিরলে কেমন হয়।পাগলীটা হয়তবা খুসি হইত ?

সংসার একটা উপভোগ করার জায়গা। আমরা অনেক সময় শুধু ভোগ করাটাকেই সংসার ভাবেই ভুল করি। ভোগ আর উপভোগের মাঝের পার্থক্যটা বুঝতে কষ্ট হয় বলেই আমাদের দাম্পত্য জীবনের প্রতি একঘেয়ামী চলে আসে। একটি সংসার মানে আসলে সমাজের স্বীকৃতি নিয়ে নিজের বউ এর আদরে নিয়ম করে ব্লাউজের বোতাম খোলা নয়, এসব খোলামেলা নিয়মের বাইরেও অনেক কিছু থাকে একটি সংসারে। সংসার একটা দায়িত্ব বোধের ব্যপার। শুধু শারিরিক আকর্ষনের উত্তেজনা শেষে উল্টা পাশ হয়ে ঘুমিয়ে যাওয়া দম্পতি টের পায়না ভালোবাসায় কখনো অনিহা আসে যায়। বীর্যপাতের পর যদি আপনার সাথের মানুষটাকে আপনার অসহ্য লাগা শুরু হয়, তাহলে আপনি কামুক বেক্তি, আপনি এখনো প্রেমিক হতে পারেননি। যদি আপনি তাকে সত্যি ভালবাসতেন সত্যিকারের ভালবাসা উপভোগ করতেন তাহলে তার মাথায় হাত বুলাতে বুলাতে প্রিয় মানুষটার নিদ্রা পর্যন্ত অপেক্ষা করতেন।

একটা সময়ে আমরা প্রেমের পাশাপাশি শরীরকেও ভীষন ভাবে প্রত্যাশা করি। আবার একটা সময় শরীরের পাশাপাশি আমাদের প্রেমটাও ভীষন প্রয়োজন। নগ্ন দেহে কোন মুগ্ধতা/পূর্ণতা নেই। মুগ্ধতা/পূর্ণতা পাওয়া যায় প্রেমিকার চুলে, গালের টোলে, কপালের টিপে, চোখের কাজলে। প্রেম মানে হচ্ছে তোমার চোখের দিকে তাকিয়ে হাজারবার মরে জেতে ইচ্ছা জাগে। প্রেম মানে তুমি ঘুমাও আমি আজকে সারারাত জেগে জেগে তোমাকে দেখব। যদি ভালোবাসার জন্য আপনি আপনার শরীরকে অস্বীকার করতে পারেন না, তাহলে একটা শরীরের জন্য কিভাবে আপনি আপনার ভালোবাসাকে অস্বীকার করেন। ভালোবাসায় শরীর আসবেই, তবে শরীরেও যেন ভালোবাসা আসে এমন কিছু করেন। শুধু স্তন নয়, স্তন থেকে দুই ইঞ্চি গভিরে থাকা  বুকের মাঝের হৃদপিন্ড যে দেখতে পায়না। সে আর যেই হোক এখনো ভালোবাসতে শিখেনি। আজকে আমরা যোনীর গভীরতা আবিস্কার করতে শিখেছি, অথচ হৃদপিন্ডের গভীরতা অনুসন্ধান করতে এখন পারিনি। একটা রাত কাপড় খুলে শুয়ে না থেকে প্রিয় মানুষটার হাত ধরে বসে থেকে দেখুন। কিছু সুখ-দুঃখের কথা বলুল এবং শুনুন। বিপরীতে অবস্থান কারি আপনার প্রিয় মানুষটাকে একটু সময় দেন। মানুষটার বুকের ভেতর আপনার জন্য একটু মুগ্ধতা একটু পবিত্রতা আসুক। মুগ্ধতাহীনতায়/পবিত্রতাহীন আক্রান্ত হৃদপিন্ড একসময় আপনার লং টাইম ডিউরেশনাল যৌনতার প্রতিও আর আগ্রহবোধ করবে না। যার প্রতি প্রেম থাকে না, তার জন্য কামও জাগে না।

আর যেমনি হক আমি বিশাস করি, আমাদের বর্তমান সমাজে এখন সত্যিকারের ভালবাসার মানুষ আছে। এখনও অনেক মানুষ রাতের পর রাত একজন আরেকজনের চখের দিকে তাকিয়ে কাটিয়ে দেয় সারাটি রাত। আমি নিরসন্দেহে বলতে চাই। ভালবাসতে অনেক টাকা দরকার হয়না। সুধু দরকার হয় দুইটা ভাল মনের। যেখানে দুইটা মনের মিল খুজে পাওয়া যাবে নিশ্চিত ভাবে বলা যায়। সেখানে আর জা কিছুর অভাব থাকতে পারে ভালবাসার অভাব নাই।

আপনার মতামত দিন

Please enter your comment!
Please enter your name here