আর্জেন্টিনা ব্রাজিল করে পাথরের আঘাতে

0
49
https://bdboyz.com

সকালে আপুর ফোন কল পেয়ে ঘুম ভাঙ্গলো। আপুর কান্না জরিত কণ্ঠে গাউসুল তুমি কি মেডিক্যাল আছো আমার ছেলেটার মাথা থেকে রক্ত পড়া থামছেনা। বললাম, আপু আমিতো বাসায় আচ্ছা কি হইছে একটু বলেন, কান্না একটু বন্ধ করেন।

গতকাল বিকালে আমার ছোট ছেলে ব্রাজিলের জার্সি পরে সাইকেল নিয়ে বের হইছিল। কোন শত্রুতা ছারাই পাড়ার ছেলেরা ওরে এলো পাথারি ঢিল ছুড়েছে। কারন আমার ছেলে ব্রাজিল এর সাপোর্টার। একটা বড় পাথরের আঘাতে কাল থেকে রক্ত পড়ছে এখন পর্যন্ত ভালো নেই। সদর হাসপাতাল থেকে রেফাট করে দিয়েছে। এইটা কোনো কথা ?

আমাদের এই বাংলাদেশে আর্জেন্টিনা ব্রাজিল করে করে এই ৬/৭ বয়সের বাচ্চা গুলাকে এমন শত্রু বানায় দিছে। তারপর ফেসবুক খুলে দেখি ব্রাজিলের নামে হাজার ট্রল। আমি ছোট থেকেই ব্রাজিল সাপোর্ট করি। কোনো দিনও এইটা মনে হয়নি আর্জেন্টিনার মেসি একজন খারাপ খেলয়ার। আমার বেক্তিগত মতামত হচ্ছে ব্রাজিল এর থেকে জার্মান ফুটবল ভালো খেলে। কিন্তু বর্তমানে চারপাশের মানুষের কথা বার্তা শূনে আমার তো মনে হয় সব গুলা অমানুষ দেখতে মানুষের মতোই। একজন ফেসবুকে লিখেছে ব্রাজিল এর সাপোর্টারদের কাছে নাকি ব্রা এর ফীল পাচ্ছে সে, আরেক জন উত্তরে লিখেছে তোর মা বোনের যে ব্রা আছে বাসায়। সেইটা পড়লে আরও ফীল ভালো পাইতি। আরেক ছোটভাই তার ফেসবুক পোস্টে লিখছে ব্রাজিলের সাপোর্টার গুলারে নাকি সে ব্রা উপহার দিবে। একজন তার পোষ্টে কমেন্ট করেছ। বাহ তাহলে মা বোনের ব্রা বিতরণ করলেই পারিস। ব্রা শব্দ তা দিয়ে এতো যে ট্রল বানাইলো, আমার তো মনে হয় তাদের বোন মা বউ কেও ব্রা পড়েনা। যার জন্য তাদের লজ্জা লাগেনা এইভাবে ট্রল বানাতে। যে সমাজের ছেলেরা তাদের মা বোনের ইজ্জতের কথা চিন্তা করে না। সেই সমাজে দুই দিন পর পর যে এক একটা মেয়ে ধর্ষণ, নিখোঁজ,মার্ডার এইসব তো হবেই এটাই স্বাভাবিক। কালকে খেলা দেখে মনে হলো এইটা তো খেলা না জার্সি টানা টানির প্রতিযোগীতা। নেইমার কে আটকের জন্যে কত কি না করছে। পেনাল্টি খাও ২২ তম টিম এর সাথে তখন কিছু মনে হবেনা। কিন্তু ৬তম টিমের সাথে ড্র করলেও আমাদের ব্রা পোড়ানোর চিন্তা তোমাদের মাথায় আসে। আরে ভাই আগে নিজে ব্রা এর মানে বুঝে কথা বল। যে দলের সাপোর্টারেরা মেয়েদের জিনিস নিয়ে টানা টানি করে তারা যে কতো ভালো ফুটবল খেলে তা জানা আছে।

যাই হোক কাউকে খারাপ বা ভাল বলে আমরা আমাদের সমাজে নিজেদের মধ্যে কোন শত্রুতা তৈরি করতে চাইনা। কালকের সেই ছোট ছেলেটার শরীরের অবস্থা এখন আরও অবনতির দিকে। কি ছিল তার অপরাধ। যে সুধু একটা খেলয়ার কে পছন্দ করে একটা দল কে সমর্থন করে। আর বাকি ১০টা দলের মত একটা দল ব্রাজিল একটা দল আর্জেন্টিনা। সবাই ভাল থাক, নিরাপদে থাক, সুস্থ থাক।

আপনার মতামত দিন

Please enter your comment!
Please enter your name here