পাড়ার এক বড় ভাই আত্মহত্যা করেছে

0
18

একদিন সকালে শুনি আমাদের পাড়ার এক বড় ভাই আত্মহত্যা করেছেন। সবাই দলদলে যাচ্ছে তাদের বাড়িতে। সবাই রাগের মাথায় বলছে বদ ছেলে কেন আত্মহত্যা করলি। এখন কবরে কত আজাব হবে। কেউ কেউ বলতেছিল আত্মহত্যাকারীর নাকি জানাযা নামজ হয় না।

খবর পাইতে দেরি হয়নি পুলিশের। পুলিশ আসলো এসে লাশ নিয়ে গেল। সন্ধ্যার আগে ময়নাতদন্তের পরে লাশ পরিবারের পক্ষ থেকে ফেরত নিয়ে আসা হয় জেলা সদর হাসপাতাল থেকে। সূর্য ডুবার পরপর পাড়ার শান্ত, ভদ্র, গায়ক, নিরহ প্রেমিক ছেলেটাকে যথা রীতিতে গোসল করিয়ে কাফন পরিয়ে নিয়ে যাওয়া হইল জানাজা এর উদ্দেশে জানাযা শেসে সেই কবর দেওয়া হল এলাকার গোরস্থানে। এলাকায় একসময় মাতিয়ে রাখত যেই ছেলে। সেই ছেলে কে ছাড়াই এখন হয় বিভিন্ন বিনেদন মূলক অনুষ্ঠান। এখনো বসে সেই মাঠে আড্ডা। সকলের মুখের কথা যেন মুখেই থেকে গেল। সবাই বলেছিল  ছেলেটা নাকি ভূত হয়ে আসবে। এখন পর্যন্ত কাউকে কখনো ভয় দেখাইছে বলে সুনা যায়নি।

পাড়ার অনেকেই জানত মূল ঘটনা। কিন্তু কেউ কখনো তার এমন আত্মহত্যার কারন টা উদ্দার করেননি। আমাদের পাড়ার জনপ্রিয় ছেলেটাকে একবছরের মধ্যে আমরা সবাই ভুলে গেলাম। এভাবেই হারিয়ে যায় আমাদের সমাজ থেকে অনেক তাজা প্রাণ। আরেকটি তাজা প্রাণ ঝরে জাবার আগে আমাদের সচেতন হওয়া দরকার। একটি আত্মহত্যার ঘটনার জন্য সুধু মাত্র একটি পরিবার দায়ী নয়।

আপনার মতামত দিন

Please enter your comment!
Please enter your name here